নওগাঁয় জেলা দায়রা জজকে জেএমবি ক্যাডাররা উড়িয়ে দেয়ার হুমকি, রেড এলার্ট জারী, নিরাপত্তা ব্যবস্থা জোরদার

নওগাঁ জেলা ও দায়রা জজ মো: হাবিবুর রহমানকে জেএমবির ক্যাডাররা টেলিফোনে পর পর দুইবার উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে। রবিবার সকালে এ ঘটনা ঘটে। ঘটনা জানাজানি হবার পর আদালত চত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আদালতের সবকটি এজলাসের বিচার কার্যক্রম বন্ধ হয়ে পড়ে। তবে রেড এলাট জারি করে আদালত চত্বরের এজলাস গুলো, জেলা প্রসাশন অফিস চত্বরে ব্যাপক তল্লাশি চালিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার প্রায় ২ ঘন্টা পর আবার বিচার কার্যক্রম শুরু হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে আদালতের প্রবেশ মুখে তল্লাশী অভিযান সহ আদালত চত্বর, বার-এ্যাসোসিয়েশন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং র‌্যাবের টহল বৃদ্ধি করা হয়েছে।

সুত্রে জানা গেছে, রবিবার সকাল ৯টা থেকে সাড়ে ৯টার দিকে জেলা ও দায়রা জজ মো: হাবিবুর রহমানকে অজ্ঞাত স্থান থেকে জেএমবির ক্যাডাররা অফিসের টেলিফোনে পর পর দুইবার হুমকি দেয়। এ সময় টেলিফোনে জঙ্গীরা বলে, "আপনি এজলাসে বসবেন না, যদি আদালতে বিচার কার্যক্রম পরিচালনা করেন তাহলে, আদালত উড়িয়ে দেয়া হবে। আপনার চারপাশে জঙ্গীরা অবস্থান নিয়েছে, আপনি আর ফিরে যেতে পারবেন না।" কথা বলার পাশাপাশি জেলা দায়রা জজ বারবার তাদের পরিচয় জানতে চাইলে তারা অপর প্রান্ত থেকে টেলিফোনের লাইন কেটে দেয়। জেলা দায়রা জজ তাৎক্ষনিক বিষয়টি নওগাঁ পুলিশ সুপারকে জানালে পুলিশ আদালত চত্বর ও জেলা প্রসাশন চত্বরে ব্যাপক তল্লাশী চালানো শুরু করে, নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং রেড এলার্ট জারী করা হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে জেলা দায়রা জজ মো: হাবিবুর রহমান বলেন, দেশের বিরাজমান পরিসি'তির বিবেচনায় ঘটনাটি আমরা ছোট করে দেখছি না এবং এ ঘটনার কারণে বিচার কার্যক্রম প্রায় ২ ঘন্টা বন্ধ রাখতে হয়েছে। এ ব্যাপারে নওগাঁ পুলিশ সুপার মোফাজ্জেল হোসেন বিচারকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে উল্ল্লেখ করে বলেন, কে বা কারা হুমকি দিয়েছে তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি তবে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। আদালত চত্বর, জেলা প্রশাসন চত্বর, পাশ্ববর্তী এলাকা ও শহরের গুরুত্বপুর্ন স্থান গুলোতে সাদা পোশাক ও পোশাকধারী পুলিশের বিশেষ টিম দিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। খুব শীঘ্রই এ রহস্য উদঘাটন হবে বলে তিনি জানান।

সংবাদ: এসএনবিডি.কম

Popular posts from this blog

“নওগাঁয় মুক্তিযুদ্ধে গণহত্যা”

নওগাঁয় পূর্বের সকল রেকর্ড ভঙ্গ করে,মেলায় অবৈধ ব্যাবসা

দূর্নীতি ছেয়ে আছে নওগাঁ বিটিআরএ