কৌতুক

ছাএ ও শিক্ষকের মধ্যে কথোপকথন

১ম দিন

স্যার : কি খাচ্ছ?

ছাএ : আইসক্রিম ।

স্যার : আইসক্রিম খাওয়া ভালো নয়, আইসক্রিমে কেমিক্যাল থাকে ।

২য় দিন

স্যার : পড়, ‘ঘুষ খাওয়া ভালো নয়’

ছাএ : কেন স্যার? ঘুষেও কি বিষাক্ত কেমিক্যাল থাকে?



বালিকা: আমার মনে হয় গরিব লোক বেশি সুখি
বালক : তাহলে তুমি আমাকে বিয়ে কর তবে আমরা সুখি পরিবার গড়তে পারব



চেয়ারম্যান: আমি যদি এবার চেয়ারম্যান হতে পারি তাহলে এই এলাকায় একটি ব্রিজ করে দিব
জনৈক ব্যাক্তি: এই গ্রামে তো কোনো খাল নেই, আপনি ব্রিজ করবেন কিভাবে?
চেয়ারম্যান: (ভূল বুঝতে পেরে) প্রথমে খাল করব তারপর ব্রিজ করব।

শিক্ষক : আচ্ছা, ‘বিবিসি’ মানে কী বল তো?
ছাত্র : বাংলাদেশ বিস্কুট কোম্পানি।
শিক্ষক : বেয়াদব! বাড়ি কোথায়?
ছাত্র : এটাও হতে পারে, স্যার।

১ম বন্ধু : জানিস, বাড়ি থেকে পালিয়ে যেদিন নিশিকে বিয়ে করলাম, ঠিক সেদিনই জুতোর বাড়ি খেতে হল!
২য় বন্ধু : আমার ধারণা, এর পেছনে নিশ্চয়ই নিশির বাবার হাত ছিল!
১ম বন্ধু : না না, হাত নয়! ওটার মধ্যে নিশির বাবার ‘পা’ ছিল!

খদ্দের : (রেগে গিয়ে) বেয়ারা, আমার চায়ে মাছি কেন?
বেয়ারা : তাহলে এবার বুঝুন স্যার, মাছিটা পর্যন্ত টের পেয়ে গেছে আমার চা কতটা ফাস্টকাস।



স্ত্রী স্বামীকে বলছেন, ওগো পাশের বাসার ভদ্রলোক কত ভাল । অফিসে যাবার সময় রোজ তাঁর স্ত্রীকে চুমু দিয়ে যান । তুমি এ রকম কর না কেন? । স্বামী অবাক হয়ে বললেন, আমি কি করে করব ? আমি কি ঐ ভদ্র মহিলাকে চিনি ?


শিক্ষক প্রশ্ন করিলেন সম্রাট শাহাজান কোথায় মারা গেছেন ? ছাএ বলল, ইতিহাস বই-এ সত্তুর পৃষ্ঠায়


৪ বছর বয়সের দুইটি বাচ্ছা বৃষ্টির পানিতে গোসল করিতেছে।
এক সময় একটি অন্যটিকে বলতেছে ওই তোর নুনু কেটে ফেলি
পাগল নাকি নিজের টা কেটেছিস আবার আমারটা কি জন্যে



এক আড্ডাতে এক জন দুম করে বল্ল, মা হারালে মা পাওয়া যায়, কিন্তু বৌ হারালে বৌ পাওয়া যায় না ।
কি যা তা বকছিস, এক জন বন্ধু প্রতিবাদ করল । কথাটা উল্টো হবে । ঠিকই বলছি আমি, প্রথম জন বলল।
যে বছর আমার মা মারা গেলেন, পাড়ার অনেক চাচি ফুফু এসে বললেন, বাবা, তোর কি কষ্ট আমরা বুঝছি ।
কিন্তু মন খারাপ করনা আমরা তো্আছি , তোমার মায়ের অভাব পূরণ করব । আমাদের তুমি মা বলে ভাবো । গত বছর আমার বৌ মারা গেলো। পাড়ার এত গুলো বৌ । কৈ, কেউতো এসে বলল না .................।

Popular posts from this blog

“নওগাঁয় মুক্তিযুদ্ধে গণহত্যা”

নওগাঁয় পূর্বের সকল রেকর্ড ভঙ্গ করে,মেলায় অবৈধ ব্যাবসা

দূর্নীতি ছেয়ে আছে নওগাঁ বিটিআরএ